গুগল অ্যাডসেন্স প্রোগ্রাম পলিসি। সাইটে বা পোষ্টে এড বসানোর নিয়ম কানুন।২৪টেকি

গুগল অ্যাডসেন্স প্রোগ্রাম পলিসি। সাইটে বা পোষ্টে এড বসানোর নিয়ম কানুন।২৪টেকি

Google Adsense Program Policy. Ad placement rules on the site or post.

আসসালামু আলাইকুম,

কেমন আছেন বন্ধুরা? আশা করি সবাই ভালো আছেন। ২৪টেকি -তে আপনাদের সবাইকে স্বাগতম। আজকে আমি আলোচনা করবো আপনার ওয়েব সাইটের কোথায় কোথায় আপনি গুগল এডসেন্স এর এড বসাতে পারবেন এবং কোথায় কোথায় পারবেন না।

এর কিছু নিয়ম কানুন নিয়ে আজকে আমার আলোচনা। আপনি যেখানে মন চাইলো সেখানে এড বসাতে পারবেন না। কারন গুগল চায় রিয়েল ক্লিক। আপনি যদি এমন কোন পদ্ধতি অবলম্বন করেন যার মাধ্যমে একজন ইউজার অ্যাড এ ক্লিক করছে কিন্তু সে জানল না যে সে আসলে অ্যাড এ ক্লিক করেছে কিনা এই ধরনের কোন ভুল যাতে না হয়, সে কারণে গুগোল কিছু নিয়মকানুন দিয়ে দিয়েছে। যেহেতু প্রতি ক্লিকেই গুগল একটা নির্দিষ্ট পরিমান অর্থ আপনাকে দিবে তাই গুগলও খেয়াল করবে, যে ক্লিক টি পরছে সেটা আসল নাকি আপনি বাধ্য করছেন ক্লিক করাতে। যেমনঃ আপনি পপ-আপ অথবা ইমেইল অথবা সফটওয়্যার এর মধ্যে আপনার এডগুলো বসাতে পারবেন না। আপনাকে অবশ্যই কিছু নিয়ম কানুন অনুসরন করে এই কাজগুলো করতে হবে। আমি এমনই কিছু বিষয় গুলো আপনাদের সামনে উপস্থাপন করবো। তো চলুন শুরু করা যাক……

গুগলের অ্যাড, সার্চ বক্স এবং সার্চ রেজাল্ট যে সকল স্থানে বসানো যাবে নাঃ

১। আপনি কোন ইন্টিগ্রেটেড সফটওয়্যারের টুলবারের মধ্যে এড স্থাপন করতে পারবেন না। এডমোব(ADMob) এর জন্য এটি অ্যাপ্লিকেবিল নয়।

২। যদি এডগুলো সার্চ বক্স অথবা সার্চ রেজাল্ট অথবা পপ-আপ এর উপর/নিচে দেখা যায় তাহলে এটা এডসেন্স পলিসির বিরুদ্ধে যাবে।

৩। এমন কোন পেজে, যেখানে ইমেইল এর মেসেজগুলো প্রধান ভূমিকা পালন করে। এমন ধরনের পেজে আপনি এড স্থাপন করতে পারবেন না।

৪। আপনি এমন কোন পেজে অ্যাড স্থাপন করবেন না, যেখানে ডায়নামিক্যালি জেনারেটেড কনটেন্ট(Dynamically Generated Content) যেমন: লাইভ চ্যাট(Live Chat), ইনস্ট্যান্ট ম্যাসেজিং(Instant Messaging) অথবা অটো রিফ্রেশ কমেন্ট(Auto Refresh Comment) থাকে। এ ধরনের পেজ গুলোতে অ্যাড বসানো নিষিদ্ধ।



৫। এডকে কোনোভাবেই কোনো কিছুর নিচে স্থাপন অথবা লুকানো যাবে না যাতে করে ওই জিনিসের উপরে বা ঐ অংশে ক্লিক করলে এডে ক্লিক পড়ে।

৬। পোস্টের সম্পাদনা অথবা বাটন অন্য কোন উপাদানের সাথে কখনোই বিন্যাস করা যাবে না, যাতে ব্যবহারকারী যখন সাইটটি দেখবে তখন তাদের অসুবিধা হয়।

৭। এমন কোন পেজে এড বসানো যাবে না যেখানে কোন কনটেন্ট নেই।

৮। যদি আপনার এমন কোন কনটেন্ট অথবা ইউ আর এল(URL) থাকে, যেটা ব্যাবহারকারিকে দ্বিধায় ফেলবে যেমনঃ লোগো, ট্রেডমার্ক অথবা অন্য কোন ব্র্যান্ডের ফিচার। এই সকল বিষয়গুলোতে আপনাকে সতর্ক থাকতে হবে।

৯। কোন গুগল প্রোডাক্ট অথবা সার্ভিস এর পাশে অ্যাড স্থাপন করার সময় অবশ্যই সতর্ক থাকবেন। কারণ ওই গুগলের প্রোডাক্ট অথবা সার্ভিসের সাথে গুগল এর এড স্থাপন করার পলিসি নাও থাকতে পারে।

আশা করি আমার এই কথাগুলো আপনাদের কিছুটা হলেও সাহায্য করবে। যদি কোন প্রশ্ন অথবা সাজেশন থাকে তাহলে অবশ্যই বলবেন। আর আমাদের ফেসবুকপেজে লাইক দিয়ে সাথেই থাকবেন।

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...
Spread the love

Related posts

Leave a Comment