গুগল অ্যাডসেন্স প্রোগ্রাম নীতি। (নিষিদ্ধ বিষয়বস্তু)-২৪টেকি

গুগল অ্যাডসেন্স প্রোগ্রাম নীতি-নিষিদ্ধ বিষয়বস্তু-24techy

আসসালামু ওয়ালিকুম,

সবাই কেমন আছেন বন্ধুরা? আশা করি ভালো আছেন। আজ আমি গুগল এডসেন্স প্রোগ্রাম পলিসি (নিষিদ্ধ বিষয়বস্তু) সম্পর্কে আলোচনা করব। গুগল অ্যাডসেন্স, সমর্থন করে না এমন বিষয়বস্তু সম্পর্কে আজকের আলোচনা। আশা করছি, আপনাদের ভাল লাগবে। তো চলুন শুরু করা যাক ……..

১। প্রাপ্তবয়স্কদের বিষয়বস্তু(Adult content): প্রাপ্তবয়স্ক বিষয়বস্তু বা পর্নোগ্রাফি আছে এমন সাইটে বিজ্ঞাপন স্থাপন করা যাবে না। এবং যদি আপনি এই সাইটগুলিতে অনুসন্ধান বাক্সটি(search box) রাখেন তবে আপনি AdSense পাবেন না।

২। বিপজ্জনক বা অপমানজনক সামগ্রী(Dangerous or derogatory content): বিপজ্জনক বা অপমানজনক সামগ্রীযুক্ত পৃষ্ঠাগুলিতে Google বিজ্ঞাপন স্থাপন করা যাবে না। যেমনঃ হুমকি সৃষ্টি করা, নিজেদের বা অন্যের ক্ষতি, হতাশা, ব্যক্তি বা গোষ্ঠীকে হুমকির সম্মুখীন করা বা উত্তেজিত করা, জাতি বা জাতিগত উত্স, বৈষম্যমূলক প্রচারণা, ধর্ম, অক্ষমতা, বয়স, জাতীয়তা, যৌন অভিযোজন, লিঙ্গ, লিঙ্গ সনাক্তকরণের ভিত্তিতে ঘৃণা বাড়ানো , বা অন্যান্য বৈশিষ্ট্য যা সিস্টেমকে বৈষম্য করে তোলে।

৩। উদ্দিপিত ওষুধ(Recreational Drugs) এবং ড্রাগ উপাদান: গুগল, যে কারও ক্ষতি করতে পারে এমন কিছু চায় না। সুতরাং Google বিজ্ঞাপনগুলি এমন পৃষ্ঠাতে স্থাপন করা যাবে না যা মানসিক অবস্থা পরিবর্তন করে বা উদ্দিপিত ওষুধ বা মাদক সংক্রান্ত সামগ্রী বিক্রি করে বা প্রচার করে। অ্যালকোহল, কোকেইন, ক্রিস্টাল মেথ, হেরোইন, মারিজুয়ানা, মেফিড্র্রন ইত্যাদি। উদ্দিপিত পাইপ, বং, ক্যানবিস কফি শপ ইত্যাদি।

৪। তামাকের সামগ্রী: আপনি তামাক এবং তামাক পণ্য সম্পর্কিত পৃষ্ঠাগুলিতে যেমনঃ সিগারেট, তামাক পাইপ এবং রোলিং পেপারগুলি সহ Google বিজ্ঞাপনগুলি স্থাপন করতে পারবেন না।

৫। স্বাস্থ্য সম্পর্কিত বিষয়বস্তুর: স্বাস্থ্যসেবা ও ওষুধের প্রচার সম্পর্কিত স্থানীয় আইন মেনে চলার জন্য এই পৃষ্ঠাগুলিতে বিজ্ঞাপন স্থাপন করা যাবে না। যেমন; প্রেসক্রিপশন ওষুধ বিক্রয়, অনলাইন ফার্মেসী, অননুমোদিত ওষুধ বিক্রয়, বিপজ্জনক উপাদানগুলি সহ ভেষজ উপাদান বিক্রয় ইত্যাদি।

৬। হ্যাকিং এবং ক্র্যাকিং সামগ্রী: হ্যাকিং বা ক্র্যাকিং প্রচারের জন্য বিজ্ঞাপন পৃষ্ঠাতে স্থাপন করা যাবে না। কারণ তারা সফ্টওয়্যার, সার্ভার বা ওয়েবসাইটগুলিতে অননুমোদিত অ্যাক্সেস সরবরাহ করে।

৭। যারা এক্সচেঞ্জ (অর্থ) প্রদান করে: Google বিজ্ঞাপনগুলি এমন পৃষ্ঠাতে স্থাপন করা যাবে না যা ব্যবহারকারীদের, বিজ্ঞাপনের উপর ক্লিক করতে, ওয়েব সার্ফ করতে, ইমেল পড়তে বা অনুরূপ কাজগুলি করতে প্রচার করে। এই পৃষ্ঠায় বিজ্ঞাপন অবৈধ ছাপ হতে পারে এবং নিষিদ্ধ করা হতে পারে।



৮। ভুল বিষয়বস্তু উপস্থাপনা: ব্যবহারকারীদের বিভ্রান্ত করা যে কোনও পৃষ্ঠায় বিজ্ঞাপন স্থাপন করা যাবে না। যেখানে প্রাথমিক উদ্দেশ্য অনুপস্থিত, ভুল বা গোপন।

৯। ভয়ঙ্কর সামগ্রী: রক্তপাত, যুদ্ধ দৃশ্য এবং ভয়ানক বা দুর্ঘটনাগুলির মতো ক্ষতিকারক চিত্রগুলি সহ বিজ্ঞাপন স্থাপন করা যাবে না। অবশ্যই, প্রকাশক এই জন্য দায়ী।

১০। অস্ত্র: গোলাবারুদ, বন্দুক, হার্ডওয়্যার, পিস্তল, রাইফেলস, ক্রীড়া বন্দুক, বিমান বন্দুক, স্টান বন্দুক ইত্যাদি সম্পর্কিত পৃষ্ঠায় বিজ্ঞাপন স্থাপন করা যাবে না।

১১। অসৎ উপায়ে তৈরি কন্টেন্ট: জাল বা মিথ্যা সনাক্তকরণ, বিপণন উপকরণ, কাগজ লেখার বা পরীক্ষার, বিক্রয় বা তথ্য বিতরণের প্রচারের জন্য পাসপোর্ট, ডিপ্লোমা, স্বীকৃতি, যেমন জাল বা মিথ্যা নথি তৈরি করতে ইত্যাদি এই ধরনের পোস্টে বিজ্ঞাপন স্থাপন করা যাবে না।

১২। অবৈধ সামগ্রী: অবৈধ বিজ্ঞাপন, অবৈধ কার্যকলাপ প্রচার করে এমন পৃষ্ঠায় Google বিজ্ঞাপন স্থাপন করা যাবে না। অন্যের আইনি অধিকার লঙ্ঘন করে, ট্রেড মার্ক এবং ব্র্যান্ড নাম দিয়ে জাল পণ্য বিক্রি করে এই পৃষ্ঠাগুলিতে এড রাখা যাবে না।

আশা করি আপনারা একটু হলেও উপকৃত হবেন।

বি.দ্র. মন্তব্য করুন এবং আপনার মতামত দিন। আমার ফেসবুক পাতাটি Tech&Fun লাইক করুন। আপনার প্রতিক্রিয়া আমাকে এগিয়ে যেতে সাহায্য করবে। সবাইকে ধন্যবাদ।

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...
Spread the love

Related posts

Leave a Comment