স্কাইপ বন্ধ… নেপথ্য -এর কারন। ২৪টেকি

স্কাইপ বন্ধ... নেপথ্য -এর কারন। ২৪টেকি

ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে স্কাইপ সংযোগ পাওয়া যাচ্ছে না বলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার রাতে এক সংবাদ সম্মেলনে জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।ইন্টারনেট গেটওয়ে প্রতিষ্ঠানের একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলে স্কাইপ বন্ধের খবর পাওয়া গেলেও নিয়ন্ত্রণ সংস্থা বিটিআরসি এই ধরনের কোনো নির্দেশনা দেওয়ার কথা অস্বীকার করেছে।
বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে দুদিন ধরে দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছিলেন। বাংলাদেশে ফৌজদারি মামলায় দণ্ডিত তারেকের এই সম্পৃক্ততা নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘন দাবি করে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছিল আওয়ামী লীগ। কিন্তু ইসি জানায়, এ বিষয়ে তাদের কিছু করার নেই।

রিজভী বলেন, “তাদের (ইসি) এই বক্তব্যের পরপরই আমরা জানতে পারলাম, বিটিআরসি স্কাইপ বন্ধ করে দিয়েছে। গুলশান অফিস থেকে আমাকে জানিয়েছে, সেখানে সকল ইন্টারনেট লাইন বন্ধ, স্কাইপ বন্ধ করে দেওয়া হয়েছে।
“এর উদ্দেশ্য একটাই, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যাতে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করতে না পারেন।”

গুলশান হেলথ ক্লাব এলাকায় মোবাইলে থ্রি জি ও ফোর জি ইন্টারনেট সেবাও পাওয়া যাচ্ছে না বলে ওই এলাকার কয়েকজন জানিয়েছেন।
বিএনপি নেতা রিজভী বলেন, “ভারপ্রাপ্ত চেয়ারম্যানের আওয়াজ ভেসে উঠলেই সরকার মূর্ছা যায়, আর সেজন্য দূর থেকে ভেসে আসা শব্দকেও আটকানোর জন্য তারা উঠেপড়ে লাগে। সরকার কর্তৃক জনাব তারেক রহমানের আওয়াজকে বাধা দেওয়ার অর্থই হচ্ছে গণতন্ত্রের গলা টিপে ধরা।”
“এর মাধ্যমে আবার প্রমাণিত হল নির্বাচনী মাঠ আওয়ামী জোটের একচেটিয়া দখলে থাকবে,” বলেন রিজভী।
বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীকে পুলিশ আটকে রেখে স্বীকর করছে না বলে দাবি করেন তিনি। সুত্রঃ বিডিনিউজ২৪

Spread the love

Related posts

Leave a Comment